Header Ads

A Strong Motivated Article about Women

আমাদের সমাজে মেয়ে হয়ে জন্মানোটা একটা অভিশাপ মানুষ জন্মগত ভাবে স্বাধীনতার অধিকারী হয় কিন্তু 'মেয়ে মানুষ' হলে সেই হিসেবটা, একটু না, অনেক খানি ভিন্ন 
মেয়ে, তোমাকে প্রতি মুহূর্তে মনে করিয়ে দেয়া হবে, এই যে ঘরের বাইরে যাচ্ছ, চোখ খুলে দেখছো, এই স্বাধীনতা তোমার নিজের নয়, তোমাকে 'দেয়া' হচ্ছে তোমার ইচ্ছে বলে কিছু থাকতে নেই তুমি অন্যের ইচ্ছাপূরণের যন্ত্র মাত্র তুমি 'মেয়েমানুষ' কেন ভুলে যাও ? তুমি কি খাবে, কি পরবে, কার সাথে মিশবে সব অন্যের নিয়ন্ত্রণে কারণ তুমি মেয়ে তোমাকে রাস্তায় কেউ নোংরা কথা বললে সেই দোষ টা তো তোমার তোমাকে ধর্ষণ করেছে? প্রতিবাদ করোনা, শেষে তুমি খারাপ হবে তুমি সুন্দর হলে সেটা তোমার অপরাধ, তুমি তখন অন্যের সম্পত্তি আর সমাজের হিসেব অনুযায়ী তুমি যদি হও অসুন্দর, তখন তুমি হও বোঝা তোমার স্বপ্ন বলে কিচ্ছু থাকতে নেই, তোমার স্বপ্ন হবে সেটাই যেটা তোমার আশেপাশের মানুষরা দেখবে তোমাকে সবসময় তেমনটাই থাকতে হবে যেমনটা অন্যরা তোমাকে দেখতে চায় কারণ? তুমি তো মেয়ে তোমার আবার স্বপ্ন কী ? তোমাকে শেখানো হয় পরজীবি হতে পরগাছা থেকে যখনি তুমি বৃক্ষ হতে চাও তোমার শেকড় কেটে দেয়া বাধ্যতামূলক বনসাই এর শরীরে আঁটকে পরে তোমার সব কিছূ
জন্মের পর থেকেই তোমার যুদ্ধ শুরু হয়, চলে আমৃত্যু তোমার নিজের বলে কোন জায়গা থাকেনা বাপের বাড়ি, শ্বশুর বাড়ি, ছেলের বাড়ি এই তোমার ঠিকানা সময় বদলায়, জায়গা বদলায়, ঠিকানা বদলায়, দিন বদলায়, শুধু তুমি মেয়েই থাকো মেয়ে মানুষ 
থুতু মারি এই একচোখা সমাজ কে 
মেয়ে হবার আগে আমি মানুষ আমার ইচ্ছা , আমার স্বপ্ন , আমার ভালো লাগা ,আমার ভালো থাকা আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ যে কেও চাইলো আর আমার উপর তার ইচ্ছা চাপিয়ে দিলো, এইটা আমি কখনো হতে দিবো না মৃত্যুর মুখ থেকে বেশ কবার ফিরে এসেছি, প্রতিবার মনে হয়েছে, যদি মারা যেতাম, কত আফসোস নিয়েই না মরতাম কত কি করা বাকী, কতো ইচ্ছা অপূর্ণ থেকে যেত আমি কোন আফসোস নিয়ে মরতে চাইনা জীবন একটাই I want to enjoy it to the fullest....

No comments

Powered by Blogger.